ঢাকা বিশ্ববিদ্যালয় (DU) ভর্তি, পরীক্ষা ও ফলাফল

ঢাকা বিশ্ববিদ্যালয় (Dhaka University, DU) এর চলতি শিক্ষাবর্ষের স্নাতক/সম্মান, স্নাতোকোত্তর শ্রেণীর ভর্তি পরীক্ষার ফলাফল পাবেন বিশ্ববিদ্যালয় এর দাপ্তরিক ওয়েবসাইট www.du.ac.bd-থেকে সরাসরি। এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এর দাপ্তরিক ওয়েবসাইটে সম্প্রতি প্রকাশিত স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তোর শ্রেণীর যে কোন বিষয়, বিভাগ ও বর্ষের ফলাফল সহ বিশ্ববিদ্যালয় এর প্রশাসনিক অনেক তথ্যই পাওয়া যায়।

ঢাকা বিশ্ববিদ্যালয় (Dhaka University, DU) বাংলাদেশের বৃহত্তম পাবলিক বিশ্ববিদ্যালয়। দেশের বিভিন্ন প্রান্ত থেকে স্বনামধন্য এই বিশ্ববিদ্যালয়ে অসংখ্য শিক্ষার্থী পড়তে আসে। তাই এই বিশ্ববিদ্যালয় (Dhaka University, DU) এর সকল শিক্ষামূলক তথ্য অসংখ্য শিক্ষার্থীদের কাছে সহজে পৌঁছে দেওয়ার লক্ষ্যে, ঢাবি’র দাপ্তরিক ওয়েবসাইটে সকল তথ্য নিয়মিত প্রকাশিত হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এর  চলতি শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক/সম্মান, স্নাতকোত্তর সহ সকল কোর্সের ভর্তি পরীক্ষার ফলাফল, ভর্তি পরীক্ষা শেষ হওয়ার অল্প সময়ের মধ্যে, বিশ্ববিদ্যালয় (Dhaka University, DU) এর দাপ্তরিক ওয়েবসাইটে (www.du.ac.bd) ভর্তি পরীক্ষার ফলাফল পাওয়া যাবে। তাই যারা দূরবর্তী স্থান থেকে বিশ্ববিদ্যালয়ে এর স্নাতক/সম্মান, স্নাতকোত্তর ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করছেন, তারা দেশের যে কোন স্থান থেকে ইন্টারনেট যুক্ত কম্পিউটার বা মোবাইল থেকে জেনে নিতে পারেন ভর্তি পরীক্ষার ফলাফল।

এছাড়া বিশ্ববিদ্যালয় এর সকল শ্রেণী, বিষয় ও বর্ষের ভর্তি, পরীক্ষা ও ফলাফল সংক্রান্ত যে কোন তথ্য পাবেন- www.du.ac.bd থেকে। এছাড়া চলতি বছরের ভর্তি সক্রান্ত সকল তথ্যের আপডেট জানতে পারবেন- admission.eis.du.ac.bd থেকে।

ঢাকা বিশ্ববিদ্যালয় (Dhaka University, DU) এর চলতি শিক্ষাবর্ষের স্নাতক/সম্মান, স্নাতোকোত্তর ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ হওয়ামাত্রই বিশ্ববিদ্যালয় এর দাপ্তরিক ওয়েবসাইট www.du.ac.bd তে প্রবেশ করুন। তারপর বিশ্ববিদ্যালয় এর ওয়েবসাইটের হোমপেজে ফলাফল প্রকাশের লিংকটি খুঁজুন। ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশমাত্র ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এর ওয়েবসাইটে ভর্তি ফলাফল পাওয়া যাবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।