ফ্রি টুইটার নিবন্ধন | Free Twitter Registration

ফ্রি টুইটার নিবন্ধন

টুইটার অ্যাকাউন্ট নেই? টুইটার নিবন্ধন করুন সম্পূর্ণ বিনামূল্যে! একটি টুইটার অ্যাকাউন্ট নিবন্ধন করতে প্রয়োজন হবে- আপনার একটি বৈধ ইমেইল ঠিকানা, নির্ধারণ করতে হবে টুইটার অ্যাকাউন্টের পাসওয়ার্ড আর ব্যবহারকারীর নাম বা ইউজারনেম নির্বাচন করে দিলেই, মাত্র কয়েক মিনিটেই নিবন্ধিত হবেন টুইটার অ্যাকাউন্টে।

টুইটার (twitter.com) এমন এক সামাজিক যোগাযোগ মাধ্যম, যেখানে আপনি সহজেই আপনার ফলোয়ার (follower) এর কাছে সর্বোচ্চ ১৪০ অক্ষরের টুইট (tweet) বার্তা পৌঁছাতে পারবেন। আবার আপনি আপনার কোন বন্ধু ও বিখ্যাত ব্যক্তির টুইটার অ্যাকাউন্ট ফলো (follow) করে নির্বিঘ্নে পেতে পারেন তাদের টুইট বার্তা।

টুইটার এর অ্যাকাউন্ট নিবন্ধন করতে আপনার কম্পিউটার ব্রাউজারের অ্যাড্রেসবারে টুইটার এর নিবন্ধন পাতার ঠিকানা https://twitter.com/signup টাইপ করে নিবন্ধন পাতায় যান অথবা লিংকটিকে ক্লিক করে ব্রাউজারে নতুন ট্যাবে লিংকটি ওপেন করুন। এবার টুইটার নিবন্ধন পাতা দেখলে নির্দেশনা মত প্রয়োজনীয় তথ্য দিন।

1. ‘পূর্ণনাম‘ অংশে আপনার পুরো নাম লিখুন। নামের প্রথম অংশ আগে এবং নামের শেষ অংশ পরে লিখুন।

2. ইমেইল ঠিকানা’ অংশে আপনার সচল ইমেইল ঠিকানা দিন। ইমেইল ঠিকানাটি গুরুত্বপূর্ণ, কারণ ইমেইল ঠিকানা আপনার টুইটার অ্যাকাউন্ট ভেরিফাই এর ক্ষেত্রে প্রয়োজন হবে বা পাসওয়ার্ড হারিয়ে গেলে ইমেইল ঠিকানার মাধ্যমে আপনার পাসওয়ার্ড ফিরে পেতে পারেন।

3. ‘একটি পাসওয়ার্ড তৈরী করা‘ অংশে আপনার টুইটার অ্যাকাউন্টের জন্য কমপক্ষে ৬ ক্যারেক্টার বা অক্ষরের পাসওয়ার্ড নির্ধারণ করুন এবং পাসওয়ার্ডটি মনে রাখুন বা খাতায় লিখে রাথুন। কারণ পরবর্তীতে আপনার টুইটার অ্যাকাউন্টে প্রবেশে পাসওয়ার্ডটি প্রয়োজন হবে।

4. ‘আপনার ব্যবহারকারীর নাম পছন্দ করুন’ অংশে আপনার টুইটার অ্যাকাউন্টের ব্যবহারকারীর নাম বা ইউজারনেম (username) নির্বাচন করুন। আপনি যে ব্যবহারকারীর নাম দিচ্ছেন তা হয়তো আগে কোন টুইটার ব্যবহারকারী ব্যবহার করে থাকতে পারেন, তাই আপনার পছন্দের ইউজারনেম এর আগে-পিছে কিছু অক্ষর বা সংখ্যা যোগ করে ব্যবহারকারীর নাম লিখুন।

5. ‘দর্জি টুইটার আমার সাম্প্রতিক ওয়েবসাইট ভিজিট উপর ভিত্তি করে’ লেখার বাম পার্শ্বের চেক বক্সে টিক দিন, যদি আপনি আপনার অ্যাকাউন্ট গঠনে টুইটার কর্তৃপক্ষের কোন সুপারিশ চান।

6. ‘নিবন্ধন করুন‘ লিংকটি ক্লিক করে আপনার টুইটার অ্যাকাউন্ট নিবন্ধন সম্পূর্ণ করুন। আপনার সকল তথ্য সঠিক পূরণ করা থাকলে আপনি সফলভাবে টুইটার অ্যাকাউন্টে নিবন্ধিত হবেন। আপনার টুইটার অ্যাকাউন্ট এর নিরাপত্তার স্বার্থে ইমেইল/ফোন ভেরিফিকেশন এর প্রয়োজন হতে পারে। সেখানকার নির্দেশনা মত কাজ গুলি শেষ করুন।

এবার আপনার কম্পিউটার ব্রাউজারের অ্যাড্রেসবারে টুইটার এর হোমপেজ এর ঠিকানা www.twitter.com টাইপ করে পাতাটি ওপেন করুন। হোমপেজ এর ডানপার্শ্বে Log In বক্সে ‘Phone,email or username’ অংশে আপনার নিবন্ধন করার সময়কার Phone, email or username এর মধ্যকার যে কোন একটি লিখুন। আর ‘Password‘ অংশে আপনার নিবন্ধন করার সময়কার পাসওয়ার্ড লিখুন। এবার “Log in‘ লিংকটিতে ক্লিক করলেই আপনি আপনার টুইটার অ্যাকাউন্ট টাইমলাইনে প্রবেশ করতে পারবেন।

SHARE ON

মন্তব্য করুন