GramBangla24.Com

শিক্ষা, সাহিত্য, কৃষি ও প্রযুক্তি তথ্য

গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট পেতে করণীয়

google adsense income

গুগল অ্যাডসেন্স অনলাইন আয়ের সহজ মাধ্যম। আপনার যারা অনলাইনে সর্বদা লিখে থাকেন এবং যদি আপনার লেখার ব্যাপক সংখ্যক পাঠক থাকে তাহলে গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট ব্যবহার করে মাসে কয়েক’শ থেকে কয়েক হাজার ডলার আয় করতে পারবেন।

গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট পেতে করণীয় কী এবং কোন প্রক্রিয়ার মধ্য দিয়ে আপনি লিখে আয় করতে পারবেন, সে বিষয়ে আলোকপাত করা হবে আলোচ্য পোস্টে।

গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট এর অনুমোদন পেতে আপনার তিনটি জিনিসের প্রয়োজন হবে।  প্রথমত- গুগল এর জিমেইলে একটি ইমেইল থাকতে হবে। দ্বিতীয়ত-আপনার একটি নিজস্ব ওয়েবসাইট থাকতে হবে। সব শেষে নিবন্ধনের সময় আপনার ফোন নম্বর ও ঠিকানা দিতে হবে।

গুগল এর জিমেইল এর অ্যাকাউন্টটি প্রয়োজন হবে গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট নিবন্ধনের জন্য। আপনার জিমেইলে অ্যাকাউন্ট না থাকলে বিনামূল্যে এখনই নিবন্ধন করে নিন।

গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট পেতে একটি ওয়েবসাইট এর প্রয়োজন হবে। যেখানে আপনার লেখা ও অন্যান্য কন্টেন্ট প্রকাশিত হবে। এটা করতে আপনাকে একটি প্রিমিয়াম ডোমেন এবং হোস্টিং কিনতে হবে। তবে আপনি চাইলে গুগল এর ব্লগারে ফ্রি ব্লগ তৈরী করে গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট এর জন্য আবেদন করতে পারবেন।

আপনার নিজস্ব ওয়েবসাইট নির্মাণ ও তাতে কিছু কন্টেন্ট প্রকাশের পর আপনি গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট পেতে আবেদন করতে পারবেন। এখানে বলে রাখা ভালো যে, আপনার ওয়েবসাইটে যে কন্টেন্ট প্রকাশিত হবে তা সার্চ রিলেটেড হতে হবে এবং আপনার সাইটের কিছু ইউনিক কি-ওয়ার্ড থাকতে হবে। অ্যাডসেন্স নিবন্ধন এর সময় আপনার নিবন্ধিত ফোন নম্বর ও আপনার ঠিকানা দিতে হবে। আপনি যখন অ্যাডসেন্স থেকে আয়ের টাকা উঠাবেন তখন আপনার ঠিকানা প্রয়োজন হবে।

গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট নিবন্ধন এর উপরোক্ত সকল প্রক্রিয়া ও পদক্ষেপ শেষ হলে গুগল অ্যাডসেন্স এর হোমপেজে গিয়ে জিমেইলের অ্যাকাউন্ট দিয়ে সাইন আপ বা নিবন্ধন করতে হবে।

আপনি আরো যা পড়তে পারেন:

সম্প্রতি প্রকাশিত

1 মতামত

মতামত দিন

মন্তব্য করুন

GramBangla24.Com © 2013-2019 Privacy Policy