Sikka Barta | Daily Shikkha | শিক্ষা বার্তা | দৈনিক শিক্ষা

gram-bangla24-dot-comদৈনন্দিন জীবনে শিক্ষা সংশ্লিষ্টদের তথ্য পূরণে শিক্ষা বার্তা ও দৈনিক শিক্ষা (Shikkha) শিরোনামে প্রতিনিয়ত  শিক্ষা-তথ্য দিয়ে সকলকে সহায়তা করছে GramBangla24.Com এর শিক্ষা সংবাদ বিভাগ।

শিক্ষা জাতির মেরুদণ্ড। আর শিক্ষক সে মেরুদণ্ডকে সোজা হয়ে দাঁড়ানোর পক্ষে উপযুক্ত করে তোলার কারিগর। অর্থাৎ শিক্ষা জাতির মেরুদণ্ড হলে শিক্ষক সে মেরুদণ্ডের কারিগর। শিক্ষা ছাড়া যেমন জাতি চলতে পারে না, তেমনি শিক্ষক ছাড়া জাতি অর্থহীন, অসাড় ও চলৎশক্তিহীন। জাতির উন্নয়নে শিক্ষা ও শিক্ষকের অবদান অপরিসীম। আর এই তথ্য প্রযুক্তির যুগে শিক্ষা বার্তা বা শিক্ষা সংবাদ দুপক্ষের জন্য অপরিহার্য। কেননা, শিক্ষা বিষয়ক প্রয়োজনীয় তথ্য শিক্ষকগণ জেনে তা তাঁর শিক্ষার্থীর কাছে প্রচার করবেন। অপরপক্ষে শিক্ষার্থীরা শিক্ষার প্রয়োজনীয় তথ্য জেনে তার শিক্ষা জীবন ও আগামী দিনের আকাঙ্খা এবং ক্যারিয়ার গঠনে উপযুক্ত করে নিজেকে গঠন করবেন।

Sikka Barta (শিক্ষা বার্তা) হলো এমন এক বার্তা, যা শিক্ষা সংশ্লিষ্ট তথ্য ও সংবাদ অভীষ্ট দলের কাছে পৌছে দেওয়াতে সহায়তা করা। এটা ঠিক আগেরকার দিনের ডাক পিয়নের মত কাজ। GramBangla24.Com এর শিক্ষা সংবাদ বিভাগ কোন শিক্ষা তথ্য দেয় না, বরং বিভিন্ন নির্ভরযোগ্য উৎস থেকে তথ্যগুলি সংগ্রহ করে বস্তুনিষ্ঠভাবে শিক্ষা সংশ্নিষ্ট সকলের কাছে শিক্ষা বার্তা (Sikka Barta) হিসাবে পৌছে দেয়।

Daily Shikkha (দৈনিক শিক্ষা) শিরোনামে আমাদের শিক্ষা সংবাদ বিভাগ খেকে নিয়মিত শিক্ষা তথ্য প্রচার হয়ে থাকে। দৈনন্দিন জীবনের শিক্ষা-তথ্যের চাহিদা পূরণে, শিক্ষক, শিক্ষার্থী ও শিক্ষা সংশ্লিষ্টদের সকল প্রয়োজনে, GramBangla24.Com এর শিক্ষা সংবাদ বিভাগ (Daily Shikkha, দৈনিক শিক্ষা) নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। আমাদের কাজের গতিকে আরো বেগবান করতে, বস্তুনিষ্ঠ ও প্রকৃত শিক্ষা তথ্য আহরণ করে আমাদের কৃতজ্ঞ করতে পারেন। শিক্ষা, শিক্ষক ও নতুন প্রজন্মকে আধুনিক শিক্ষা-তথ্য দিয়ে সাহায্য করতে পারলে, আমরা আমাদের শ্রমকে সার্থক মনে করবো।

বাংলাদেশের শিক্ষা ব্যবস্থায় সরকারী ব্যবস্থাপনার চেয়ে বেসরকারী ব্যবস্থাপনার গুরুত্ব অনেক বেশী। বলতে গেলে দেশের সিংহভাগ শিক্ষা প্রতিষ্ঠান এমপিও (MPO) ভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান। এমপিও ভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান হিসাবে প্রতিমাসে বেতনভাতার খবরা-খবর জানতে শিক্ষকরা উদগ্রিব হয়ে থাকেন। GramBangla24.Com এর Teacher MPO বিভাগ শ্রদ্ধেয় শিক্ষক গণের বেতন-ভাতার সকল তথ্য পাওয়া মাত্র সরবরাহ করে।

দৈনন্দিন জীবনের প্রয়োজনীয় শিক্ষা তথ্য ও সংবাদকে যে নামেই আখ্যায়িত করুন না কেন, (শিক্ষা বার্তা ও দৈনিক শিক্ষা Shikkha) সবই পাবেন গ্রামবাংলা২৪.কম এর শিক্ষা সংবাদ বিভাগে।

SHARE ON
RELATED POSTS

মতামত(2)

মন্তব্য করুন