প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষা ফলাফল

চলতি বছরের প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষা (২০১৩) ফলাফল এ বছরের শেষ নাগাদ প্রকাশ হতে পারে বলে শিক্ষা সংশ্লিষ্টরা আশা করছেন।

আগামী ১ জানুয়ারী থেকে নতুন বছরের শিক্ষা কার্যক্রম শুরু করতে চাইলে চলতি বছরের শেষ দিনে হলেও প্রাথমিক সমাপনী পরীক্ষার ফলাফল প্রকাশ করতে হবে। গত কয়েকদিন ধরে পত্র-পত্রিকা ও সংবাদ মাধ্যমে বিষয়টি আলোচিত হচ্ছে। গত বছরের প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষা ফলাফল ২৬ ডিসেম্বরে প্রকাশ করা হয়েছিল। এ বছরে প্রাথমিক ও ইবতেদায়ী পরীক্ষা ২০ নভেম্বর থেকে ২৮ নভেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও হরতাল ও অবরোধের কারণে কয়েকবার পিছিয়ে তা শেষ হয় ৬ ডিসেম্বর। এবারের প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষায় মোট ২৯ লাখ ৫০ হাজার ১৯৩ জন শিক্ষার্থী অংশ নিয়েছে।

মতামত (4)

  1. যে কোন একটি উপজেলার সকল বিদ্যালয়ের প্রাথমিক বিদ্যালয়ের ফলাফল এক সাথে পাওয়া যায় কি? যদি পাওয়া যায় তাহলে কিভাবে?

    1. প্রতিষ্ঠান ভিত্তিক একত্রে ফলাফল কেবলমাত্র সংশ্লিষ্ট স্কুলে পাওয়া যাবে। মোবাইল এসএমএস ও ইন্টারনেটে রোল নম্বর ভিত্তিক ফলাফল পাওয়া যাবে। প্রাথমিক ফলাফল পাবেন Directorate of Primary Education এর ওয়েবসাইট থেকে। এখানে রোল ভিত্তিক ফলাফল পাবেন–https://www.grambangla24.com/search-psc-exam-result-2013-primary-school-certificate/

  2. কি ভাবে প্রাথমিক বিদ্যালয়ের ফলাফল পাব? এস এস সি রেজাল্টের মত পাওয়া যাবে?

    1. আপনি Directorate of Primary Education এর নিজস্ব ওয়েবসাইট থেকে প্রাথমিক বিদ্যালয়ের রোল ভিত্তিক ফলাফল পেতে পারেন। রোল ভিত্তিকপ্রাথমিক বিদ্যালয়ের (পিএসসি) ও ইবতেদায়ী ফলাফল পেতে নির্দেশনা অনুযায়ী https://www.grambangla24.com/search-psc-exam-result-2013-primary-school-certificate/ পাতায় গিয়ে ফলাফল অনুসন্ধান করুন। মতামতের জন্য ধন্যবাদ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।