Online MPO | Teacher MPO | MPO Helpline

Non-Govt-teacher-Online MPO helpline

MPO ভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতার সরকারী অংশ প্রাপ্তির লক্ষ্যে, এখন থেকে Online MPO এর মাধ্যমে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান থেকে আবেদন করতে পারবেন।

Online MPO কী?

MPO হলো Monthly Pay Order (MPO)। MPO ভুক্ত বেসরকারী শিক্ষক-কর্মচারীদের প্রতিমাসে প্রদত্ত বেতন-ভাতা প্রদানকে MPO বলে। আর Online MPO হলো নতুন শিক্ষক-কর্মচারীর MPO ভুক্ত করণের ডিজিটাল মাধ্যম। আগে যেখানে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে স্বশরীরে গিয়ে MPO ভুক্তির আবেদন করতে হতো, এখন সেখানে অনলাইনের মাধ্যমে নিজ প্রতিষ্ঠান থেকে MPO ভুক্তির আবেদন করা যায়।

বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের কর্মরত ও নতুন শিক্ষক কর্মচারী গণ প্রতিষ্ঠানে বসেই কেবলমাত্র Online Teacher MPO ফরম পূরণ করে টাইমস্কেল, সিনিয়র স্কেল, নতুন এমপিও ভুক্তি, নাম-বয়স সংশোধন সহ যাবতীয় MPO (Monthly Pay Order) কার্যাবলী সম্পাদন করতে পারবেন। আগে যেখানে সকল কাগজ-পত্র মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে জমা দিতে হতো, এখন এ কাজ করা যাবে আপনার প্রতিষ্ঠানে বসেই। প্রতিষ্ঠানের ইন্টরনেট যুক্ত কম্পিউটারে বসে কিছু সময়ের মধ্যে এমপিও আবেদন করা যাবে অনলাইনে।

বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান (স্কুল, কলেজ, মাদ্রাসা) নতুন যোগদান কৃত শিক্ষক এবং পূর্বে যোগদান করে MPO ভুক্ত হয়েছেন এমন শিক্ষক-কর্মচারীগণ, এখন থেকে অনলাইনে নতুন MPO ভুক্তি এবং MPO ভুক্ত শিক্ষক গণের টাইমস্কেল, উচ্চতর স্কেল, নাম, বয়স সংশোধন সহ সব কিছুই করা যাবে Online MPO এর মাধ্যমে।

Online MPO বিষয়টি একেবারে নতুন তাই যে কোন সময় সমস্যা হতে পারে, বিধায় এর সমাধান ও পরামর্শের জন্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (Directorate of Secondary And Higher Education) এ খেলা হয়েছে MPO Helpline। শিক্ষক MPO সংক্রান্ত যে কোন সমস্যায় ফোন করে জেনে নিতে পারেন সঠিক তথ্য, পেতে পারেন সঠিক পরামর্শ। এ বিষয়ে বিস্তারিত জানতে ও পরামর্শ নিতে নিচের লিংকটিতে ক্লিক করুন। Online MPO Helpline এর যোগাযোগ পাতায় এ বিষয়ে বিস্তারিত জানুন। প্রয়োজনে মন্তব্য করে আপনার প্রয়োজনের কথা আমাদের জানান।

অনলাইন শিক্ষক এমপিও হেল্পলাইন: এখানে ক্লিক করুন

SHARE ON
RELATED POSTS

মন্তব্য করুন