জাতীয় বিশ্ববিদ্যালয় ফলাফল | National University Result

জাতীয় বিশ্ববিদ্যালয় (National University, NU) প্রকাশিত সকল ফলাফল (National University Result) জানতে আপনার ইন্টারনেট সংযুক্ত কম্পিউটার ও মোবাইল ব্যবহার করে বিশ্ববিদ্যালয় এর দাপ্তরিক ওয়েবসাইট www.nubd.info থেকে সহজে জেনে নিতে পারেন।

জাতীয় বিশ্ববিদ্যালয় (National University, NU) বাংলাদেশের অন্যতম বৃহত্তম পাবলিক বিশ্ববিদ্যালয়। সারাদেশে ছড়িয়ে থাকা প্রায় ২০০০ কলেজ ও ইনসস্টিটিউটের সকল শিক্ষা কার্যক্রম জাতীয় বিশ্ববিদ্যালয় পরিচালনা করে। জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত কলেজসমূহ দেশের প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে-ছিটিয়ে থাকার কারণে, শিক্ষা সম্পর্কীত তথ্য, যেমন- অধিভুক্ত কলেজসমূহে ভতি, ফরম পূরণ, পরীক্ষা ও ফলাফল তথ্য নিয়মিত পেতে অনেক সমস্যা হত। এ সমস্যা দূর করতে, জাতীয় বিশ্ববিদ্যালয় তার দাপ্তরিক ওয়েবসাইটের (www.nu.edu.bd, www.nuadmission.com, www.nubd.info) মাধ্যমে দ্রুত শিক্ষার্থীদের শিক্ষা সম্পর্কীত বহুবিদ তথ্য সরবরাহ করে।

জাতীয় বিশ্ববিদ্যালয় প্রকাশিত সকল ফলাফল (National University Result) তাৎক্ষনিকভাবে বিশ্ববিদ্যালয় এর দাপ্তরিক ওয়েবসাইটে প্রকাশিত হয়। এছাড়া পূর্বে প্রকাশিত হয়েছে এমন ফলাফল, বিশ্ববিদ্যালয় এর ওয়েবসাইটে রেজাল্ট আর্কাইভ (RESULTS ARCHIVE)-এ সংরক্ষিত থাকে। রেজাল্ট আর্কাইভ থেকে দুভাবে ফলাফল পাওয়া যাবে। এক- শিক্ষার্থী পর্যায়ে, দুই- কলেজ পর্যায়ে

জাতীয় বিশ্ববিদ্যালয় এর যে কোন বিভাগ, বিষয় ও বর্ষের ফলাফল পেতে বিশ্ববিদ্যালয় এর দাপ্তরিক ওয়েবসাইট www.nubd.info তে যান তারপর হোমপেজের Result মেন্যুবারে যে শ্রেণীর ফলাফল চান সেখানে ক্লিক করুন(নিম্নে ডিগ্রী পাস কোর্সের ফলাফল পাবার পদ্ধতি দেখানে হয়েছে। অন্যান্য বিভাগ, শ্রেণী ও বিষয়ের ফলাফলের ক্ষেত্রে তথ্য পূরণের ছক কিছুটা ভিন্ন হতে পারে।)

কয়েক সেকেন্ড অপেক্ষার পর একটি নতুন পাতা খুললে সে পাতায় পরীক্ষার বিভিন্ন তথ্য সঠিকভাবে পূরণ করুন । পরীক্ষা সংক্রান্ত সকল তথ্য সঠিক ভাবে পুরন করে Search Result ট্যাবে ক্লিক করুন।

শিক্ষার্থী পযায়ে (Individual Result) ডিগ্রী পাস কোর্স এর (Degree Pass Courses Result) ফলাফল পেতে, নিম্নের চিত্রের মত পাতাটি খুললে

প্রথমত: Individual Result রেডিও

বাটনে টিক দিন।

দ্বিতীয়ত: Degree Year: অংশে ক্লিক করে আপনার পাশের বর্ষ নির্ধারণ করুন।

তৃতীয়ত: Exam roll: অংশে আপনার রোল নম্বর লিখুন।

চতুর্থত: Exam Year অংশে আপনার পাশের বছর নির্ধারণ করুন।

পঞ্চমত: Search Result: সকল তথ্য সঠিকভাবে পূরণ করে Search Result ট্যাবে ক্লিক করুন এবং কয়েক সেকেন্ড অপেক্ষা করুন। কিছুক্ষণের মধ্যেই পেয়ে যাবেন আপনার কাঙ্খিত ফলাফল।

এছাড়া, জাতীয় বিশ্ববিদ্যাল প্রকাশিত সকল ফলাফল এর তথ্য ও সংবাদ জানতে: http://www.nubd.info/res_details.php ঠিকানায় ক্লিক করুন।

বিঃ দ্রঃ: ওয়েবসাইট এর পাতা ও বিষয়সমূহ নিয়ত পরিবর্তনশীল। জাতীয় বিশ্ববিদ্যালয় এর যে কোন শ্রেণী, বিষয় ও বর্ষের ফলাফল জানতে অসুবিধা হলে আমাদের জানান…

SHARE ON
RELATED POSTS

মন্তব্য করুন