ফ্রি ফেসবুক নিবন্ধন | Free Facebook Registration

ফ্রি ফেসবুক নিবন্ধন

আপনার ফেসবুক অ্যাকাউন্ট নেই? সম্পূর্ণ বিনামূল্যে ফেসবুক নিবন্ধন করতে পারবেন খুব সহজেই! আর এ জন্য ফেসবুক নিবন্ধন ফরমে প্রয়োজন হবে আপনার নাম, একটি ইমেইল ঠিকানা অথবা মোবাইল ফোন নম্বর, নির্ধারণ করতে হবে একটি পাসওয়ার্ড, সাথে আপনার জন্ম তারিখ ও লিঙ্গ নির্ধারণ করে ‘নিবন্ধন করুন’ লিংকটিতে ক্লিক করলেই নিবন্ধিত হবেন কাঙ্খিত ফেসবুক অ্যাকাউন্টে।

একটি ফেসবুক অ্যাকাউন্ট পেতে চাইলে আপনার ব্রাউজারের অ্যাড্রেসবারে www.facebook.com ঠিকানা লিখে ফেসবুক এর হোমপেজে যান। ফেসবুক এর হোমপেজে গিয়ে নিবন্ধন ফরম দেখতে পেলে, সঠিক তথ্য দিয়ে ফরমটি পূরণ করুন।

1. ‘নামের প্রথমাংশ, স্থানে আপনার প্রকৃত নামের প্রথম অংশটি লিখুন এবং ‘নামের শেষাংশ‘ স্থানে আপনার নামের শেষ অংশটি লিখুন।

2. ‘ইমেইল অথবা মোবাইল ফোন নম্বর‘ অংশে আপনার নিবন্ধিত বৈধ ইমেইল ঠিকানা লিখুন অথবা আপনার সচল মোবাইল ফোন নম্বর লিখুন। ইমেইল ঠিকানা দিলে আপাতত ফোন নম্বরের প্রয়োজন নেই আবার ফোন নম্বর দিলে আপাতত ইমেইল ঠিকানার প্রয়োজন নেই। (ইমেইল ঠিকানা না থাকলে এখান থেকে ইমেইল নিবন্ধন করুন)

3. ‘Re-enter email or mobile number‘ অংশে পূর্বে দেওয়া ইমেইল অথবা মোবাইল ফোন নম্বর আবারো লিখুন।

4. পাসওয়ার্ড বক্সে আপনার ফেসবুক অ্যাকাউন্টের জন্য একটি পাসওয়ার্ড নির্ধারণ করুন এবং তা বক্সে লিখুন। পাসওয়ার্ডটি মনে রাখুন বা খাতায় লিখে রাখুন। পরবর্তীতে যখন আপনি আপনার ফেসবুক অ্যাকাউন্টে প্রবেশ করতে যাবেন তখন এ পাসওয়ার্ডটি প্রয়োজন হবে।

5. ‘জন্মদিন’ অংশে আপনার জন্ম তারিখ, মাস ও বছর নির্ধারণ করুন।

6. সকল তথ্য সঠিকভাবে পূরণ  করে ‘নিবন্ধন করুন’ লিংকটিতে ক্লিক করুন। পরবর্তী পাতা আসলেই আপনি পেয়ে যাবেন আপনার কাঙ্খিত ফেসবুক অ্যাকাউন্ট। সেখানে আপনি আপনার ছবি সহ বহুবিদ তথ্য যুক্ত করতে পারবেন। নিবন্ধন ফরমে কোন তথ্য পূরণ করা না হলে বা সঠিক তথ্য দেওয়া না হলে, পরবর্তী পাতায় যেতে পারবেন না বরং সে তথ্যের বক্সটিতে লাল অক্ষরে নির্দেশনা দেওয়া হবে। নির্দেশনা মত সঠিক তথ্য দিয়ে আবারো ‘নিবন্ধন করুন‘ লিংকটিতে ক্লিক করলে ফেসবুক নিবন্ধন প্রক্রিয়া শেষ হবে।

এবার যখন আপনি পরবর্তীতে আপনার ফেসবুক অ্যাকাউন্টে প্রবেশ করতে যাবেন তখন ব্রাউজারের অ্যাড্রেসবারে www.facebook.com লিখে ফেসবুক এর হোমপেজে গিয়ে নিচের ছবির মত জায়গায়

‘ইমেইল অথবা ফোন’ অংশে আপনার ফেসবুক অ্যাকাউন্ট নিবন্ধন এর সময় যে ইমেইল বা মোবাইল ফোন নম্বর দিয়েছেন তা লিখুন।
পাসওয়ার্ড‘ অংশে ফেসবুক নিবন্ধন এর সময়কার পাসওয়ার্ডটি লিখুন।
এবার ‘লগ ইন‘ অংশে ক্লিক করলেই আপনি আপনার অ্যাকাউন্টের টাইমলাইনে প্রবেশ করতে পারবেন।
এখানে ‘আমাকে মনে রাখুন‘ অংশটিতে টিক দিলে আপনার ইমেইল ও পাসওয়ার্ডটি মনে রাখা হবে পরবর্তী সময়ের জন্য।
আর ‘পাসওয়ার্ড ভুলে গেছেন?‘ অংশে ক্লিক করলে, যদি আপনি আপনার পাসওয়ার্ডটি ভুলে যান বা হারিয়ে যায় তাহলে হারানো পাসওয়ার্ড ফিরে পাবেন।

SHARE ON

মতামত(2)

মন্তব্য করুন