ফ্রি ব্লগার ব্লগ নিবন্ধন | Free Blogger Registration

creat blogger blogফ্রিতে গুগল এর ব্লগারে ব্লগ নিবন্ধন করুন আর ব্লগ লিখে আয় করুন খুব সহজেই। আপনার যদি একটি গুগল অ্যাকাউন্ট বা জিমেইলে নিবন্ধিত ইমেইল ঠিকানা থাকে, তাহলে আপনি এখনই গুগল এর ব্লগারে নিবন্ধিত হয়ে আপনার ব্যক্তিগত ব্লগ বা ওয়েবসাইট নির্মাণ করে, লিখতে পারেন আপনার ব্লগ। আর ব্লগ লেখার সাথে-সাথে আয়ও করতে পারবেন সম্পূর্ণ বিনামূল্যে।

গুগল এর অন্যতম সেবা ব্লগার যা আপনার চিন্তা, তথ্য, চিত্র সহ অনেক কিছুই বিশ্বের মানুষের সাথে সহজেই শেয়ার করার, একটি বিনামূল্যে ব্লগ প্রকাশনা মাধ্যম। ব্লগার আপনার ব্যক্তিগত অথবা মাল্টি ইউজার ব্লগে লেখা, ছবি এবং ভিডিও প্রকাশ করাকে সহজ করে। শুধু তাই নয়, ব্লগার আপনাকে ব্লগ লেখার পাশাপাশি অর্থ আয় করতেও সহায়তা করে।

ব্লগারে আপনার ব্লগ নিবন্ধন করতে চাইলে গুগল অ্যাকাউন্ট বা জিমেইলে নিবন্ধিত হতে হবে। (জিমেইলে নিবন্ধন না থাকলে এখানকার নির্দেশনামতো জিমেইলে নিবন্ধন করুন)। এবার আপনার কম্পিউটার ব্রাউজারের ভিন্ন ট্যাবে www.blogger.com/home/ ঠিকানাটি টাইপ করে ব্লগার এর হোমপেজে যান। এবার ব্লগার এর সাইন ইন পাতা ওপেন হলে আপনার জিমেইল ঠিকানা ও এর পাসওয়ার্ড দিন এবং ‘সাইন ইন করুন’ লিংকটিতে ক্লিক করুন। যদি আপনার জিমেইলে কোন অ্যাকাউন্ট না থাকে তাহলে ‘একটি অ্যাকাউন্ট তৈরী করুন‘ লিংকটিতে ক্লিক করে জিমেইলে নতুন অ্যাকাউন্ট তৈরী করতে পারবেন।

ব্লগার হোমপেজে প্রবেশ করলে নতুন ব্লগ তৈরীর লিংকটি দেখতে পাবেন।

এবার আপনার ব্লগ তৈরী করতে ‘নতুন ব্লগ‘ লিংকটিতে ক্লিক করুন।

এখানে নিচের নির্দেশনামতো আপনার ব্লগের শিরোনাম, ব্লগ ঠিকানা ও টেমপ্লেট নির্ধারণ করে ‘ব্লগ তৈরী করুন’ লিংকটিতে ক্লিক করলেই আপনার ব্লগারে একটি ব্লগ তৈরী হয়ে যাবে।

1. ‘শিরোনাম’ অংশে আপনার ইচ্ছামত ব্লগের নাম দিন। ব্লগের নাম দেওয়ার ক্ষেত্রে ব্লগের বিষয়বস্তুর সাথে মানান সই নাম দিন।

2. ‘ঠিকানা’ অংশে আপনার ব্লগের ঠিকানা নির্ধারণ করুন। আপনি আপনার পছন্দের যে ঠিকানা দিচ্ছেন, তা যদি কেউ আগেই ব্যবহার করে থাকে, তাহলে পছন্দের ঠিকানার আগে-পিছে কিছু অক্ষর, শব্দ বা সংখ্যা যুক্ত করে ঠিকানাটি লিখুন। আপনার ব্লগ ঠিকানা এমন হবে- myblog.blogspot.com (myblog এর জায়গায় আপনি যে ব্লগ ঠিকানা দিয়েছেন সেটা হবে)।

3. ‘টেমপ্লেট‘ অংশে আপনার ব্লগের টেমপ্লেট বা থিম নির্বাচন করুন। অবশ্য পরেও আপনি আপনার ব্লগের টেমপ্লেট পরিবর্তন করতে পারবেন।

4. ‘ব্লগ তৈরী করুন’ অংশে ক্লিক করলে আপনার ব্লগ তৈরীর প্রক্রিয়া সম্পন্ন হবে এবং নিচের চিত্রের মত পাতাটি দেখতে পাবেন।

এখানে লাল কালির বক্স দ্বারা চিহ্নিত অংশে ক্লিক করে ব্লগ লেখা শুরু করতে পারেন অথবা ডান পার্শ্বের 1. নম্বর চিহ্নিত অংশে ক্লিক করেও ব্লগ লেখা শুরু করতে পারেন। 2. নম্বর চিহ্নিত অংশে ক্লিক আপনার ‘পোস্ট তালিকায়’ যেতে পারেন, 3. নম্বর চিহ্নিত অংশে ক্লিক করে ব্লগের ‘আরো বিকল্প’ নির্বাচন করতে পারবেন আর 4. নম্বর চিহ্নিত অংশে ক্লিক করে আপনার সদ্য তৈরী হওয়া ব্লগ দেখতে পারবেন।

মতামত (2)

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ক্যাপচা পূরণ করুন *